October 12, 2024, 3:03 pm
শিরোনাম :
ছাতকে নামাজি শিশুদের  মধ্যে বাইসাইকেল বিতরণ করলেন লতিফিয়া স্টুডেন্ট ও যুব ফোরাম বিশ্ব নবীকে নিয়ে কটুক্তি। মধুপুরে পূজা মন্ডপ পরিদর্শনে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য স্বপন ফকির মেহেরপুরে পরিবেশক ঐক্যের বনভোজন অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় পূজা মন্ডপ পরিদর্শন করেছেন শিক্ষা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শ্রী রথীন্দ্রনাথ দত্ত।  নড়াইল পহরডাঙ্গা বিএনপি মতবিনিময় সভা লোহাগড়া থানা কর্তৃক ১৩ (তের) জন আসামি গ্রেফতার শ্রীমঙ্গলে মহা অষ্ঠমীতে কুমারী পূজা, হাজারো দর্শণার্থীর ভিড় মৌলভীবাজারের সাতটি উপজেলায় এক হাজার তিনটি পূজামন্ডপে মহা সপ্তমী পূজা পালন হচ্ছে প্রতি বছরের ন্যায় এবারো।রহিম বাদশার।দুর্গাপূজার উপহার সামগ্রী বিতরণ।

কোম্পানীগঞ্জ সীমান্তে বাংলাদেশী যুবকের লাশ উদ্ধার

সেলিম মাহবুব,সিলেট:

রবিবার সকালে কোম্পানীগঞ্জ সীমান্ত এলাকা থেকে বাংলাদেশী এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (১ জুন) রাত ৯ টায় নুরুজ্জামিন (২৩) নামের এক যুবককে ঘর থেকে ডেকে নিয়ে যায় বন্ধু জুবেদ, লিয়াকত ও হৃদয়। কিন্তু নুরুজ্জামিন আর রাতে বাড়ি ফিরেনি। ঝড়-তুফানের মধ্যে সারারাত বসেই কাটিয়ে দেন তার স্ত্রী স্মৃতি বেগম। স্বামীর মোবাইলে কল দিয়ে তাকে না পেয়ে জুবেদের মোবাইলে কল দিতে থাকেন স্মৃতি। সারারাত জুবেদের মোবাইল কল দিয়েছেন কিন্তু রিসিভ করেনি সে। সকালে খবর পান-নারাইনপুর সীমান্তের কুত্তাখালী নদীতে স্বামী নুরুজ্জামিনের লাশ পাওয়া গেছে। খবর শুনে বাকরুদ্ধ হয়ে পড়েন নুরুজ্জামিনের স্ত্রী স্মৃতি বেগম। রবিবার বিকালে কথা হয় তার সঙ্গে। তিনি স্বামী হারা হয়ে শোকে পাথর হয়ে গিয়েছেন। তাকিয়ে আছেন ফ্যাল ফ্যাল করে। কথা বলেন নি কারো সাথে। তাদের ৩ বছরের আফসার ও ২ বছরের লিমা নামে ২টি সন্তান রয়েছে। স্থানীয়রা লোকজন জানান-বাংলাদেশ ও ভারতে গরু, মহিষ, টিভি, মোটরসাইকেল ও ফ্রিজসহ বিভিন্ন জিনিস চুরি করে কোম্পানীগঞ্জ উপজেলার চিকাডহর গ্রামের জুবেদ, লিয়াকত, হৃদয়সহ তাদের ৭ থেকে ৮ জনের একটি দল। শনিবার রাতে তারা দল বেঁধে নারাইনপুর সীমান্ত দিয়ে ভারতে যায়। সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা ভারতীয় নাগরিকরা তাদের ধাওয়া করে। এসময় তারা নুরুজ্জামিনকে ধরে ফেলে।
ভারতীয়রা তাকে বেদম মারপিট করে হত্যা করেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তাকে আটক করে মারপিট ও বিভিন্ন নির্যাতনের ২ টি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বলেও তারা জানান। দু দিন আগে ভারতীয় নাগরিক রবি নামের একজনের একটি মোটরসাইকেল চুরি হয়। রাত প্রায় ১১টায় এই মোটরসাইকেল খোঁজাখুঁজি করে ভারতীয় ৫-৭ জন অস্ত্র নিয়ে বাংলাদেশের নারাইনপুর ও চিকাডহর গ্রামে আসে। তারা বলে যায়-এই চোরদের পেলে আর জীবিত ফেরত দিবে না। রবিবার সকাল সাড়ে ৭ টায় স্থানীয় লোকজন ঠেলা জাল নিয়ে মাছ ধরতে যায় উপজেলার নারাইনপুর সীমান্তের ১২৪৭ এর ৫ এস পিলারের পাশে। এ সময় কুত্তাখালী নদীর কিনারায় নুরুজ্জামিনের লাশ ভেসে থাকতে দেখে তার বাড়িতে খবর দেওয়া হয়। পরে পরিবারের লোকজন এসে নদী থেকে তার লাশ তীরে তুলে রাখে। এ সময় তার হাত পেছনের দিকে বাধা ও মাথায় ধারালো অস্ত্রের আঘাত এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিলো। লাশের হাতের ভিতর দিয়ে লোহার পাইপ ঢুকানো ছিল। পরে থানা পুলিশ ও বিজিবি মিলে ঘটনাস্থলে আসে এ সময় ভারত বিএসএফ’র ভোলাগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডারও সেখানে আসেন। স্থানীয়রা অভিযোগ করেন ভারতীয়রা তাকে মেরে এখানে রেখে গেছে। বিজিবির মিডিয়া উইং কমান্ডার জানান, নুরুজ্জামিনের আত্মীয়-স্বজনের সাথে আমাদের ফোর্সের কথা হয়েছে। তারা ভারতে যাওয়ার বিষয়ে কিছু বলেনি। রাতে বাড়ি থেকে সে বেরিয়ে যায় এবং সকালে নদীতে তার লাশ পাওয়া গেছে। কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম দস্তগীর আহমদ জানান,আমরা লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা শুনেছি তারা কয়েকজন ভারতে যাওয়া আসা করতেন। স্থানীয়রা জানিয়েছেন, শনিবার রাতেও তারা ভারতে গিয়েছিলেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে।##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা