October 13, 2024, 8:47 am
শিরোনাম :
ছাতকে নামাজি শিশুদের  মধ্যে বাইসাইকেল বিতরণ করলেন লতিফিয়া স্টুডেন্ট ও যুব ফোরাম বিশ্ব নবীকে নিয়ে কটুক্তি। মধুপুরে পূজা মন্ডপ পরিদর্শনে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য স্বপন ফকির মেহেরপুরে পরিবেশক ঐক্যের বনভোজন অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় পূজা মন্ডপ পরিদর্শন করেছেন শিক্ষা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শ্রী রথীন্দ্রনাথ দত্ত।  নড়াইল পহরডাঙ্গা বিএনপি মতবিনিময় সভা লোহাগড়া থানা কর্তৃক ১৩ (তের) জন আসামি গ্রেফতার শ্রীমঙ্গলে মহা অষ্ঠমীতে কুমারী পূজা, হাজারো দর্শণার্থীর ভিড় মৌলভীবাজারের সাতটি উপজেলায় এক হাজার তিনটি পূজামন্ডপে মহা সপ্তমী পূজা পালন হচ্ছে প্রতি বছরের ন্যায় এবারো।রহিম বাদশার।দুর্গাপূজার উপহার সামগ্রী বিতরণ।

১ম শিরোনাম: রাজশাহীতে বিচার বিভাগীয় সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

রাজশাহীতে বিচার বিভাগ আয়োজিত প্রথম বিচার বিভাগীয় সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১ জুন) সকাল সাড়ে ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালত সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের সভাপতিত্বে দ্রুত বিচার নিষ্পত্তিতে বিদ্যমান সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা সভা শুরু হয়। বিচার বিভাগীয় সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর দায়রা জজ (সিনিয়র জেলা ও দায়রা জজ) আল আসাদ মোঃ আসিফুজ্জামান, দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক, বিভাগীয় স্পেশাল জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ ও ২ এর বিচারক, মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল, সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এর বিচারক (জেলা ও দায়রা) বৃন্দ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) সহ রাজশাহীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের বিজ্ঞ বিচারকবৃন্দ।
সম্মেলনে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান দ্রুত বিচার নিষ্পত্তিতে বিদ্যমান সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেন। তিনিসহ অন্যান্য বিচারকবৃন্দ বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিভিল রুলস এন্ড অর্ডার এর ৯২৮ এবং ক্রিমিনাল রুলস এন্ড অর্ডার এর ৪৮০ বিধি অনুযায়ী রাজশাহী জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে ন্যায় বিচার নিশ্চিত ও দ্রুত বিচার প্রাপ্তিতে প্রতিবন্ধকতাসমূহ নিয়ে প্রাণবন্ত উন্মুক্ত আলোচনা করেন। বিজ্ঞ বিচারকগণ দ্রুত বিচার নিষ্পত্তির ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং মাননীয় সভাপতি উদ্ভূত সমস্যার আশু সমাধান নিয়ে বক্তব্য রাখেন। মূলতঃ দ্রুত বিচার নিশ্চিত করার পাশাপাশি রাজশাহী বিচার বিভাগকে একটি স্মার্ট বিচার বিভাগে পরিণত করার উপর জোর দিতে গিয়ে সিনিয়র জেলা ও দায়রা জজ মফিজুর রহমান এ সব কথা বলেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মহানগর দায়রা জজ, দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাননীয় বিচারক, বিভাগীয় স্পেশাল জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ১ এর বিচারক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ বিকাশ বসাক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা