October 14, 2024, 11:36 pm
শিরোনাম :
ছাতকে নামাজি শিশুদের  মধ্যে বাইসাইকেল বিতরণ করলেন লতিফিয়া স্টুডেন্ট ও যুব ফোরাম বিশ্ব নবীকে নিয়ে কটুক্তি। মধুপুরে পূজা মন্ডপ পরিদর্শনে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য স্বপন ফকির মেহেরপুরে পরিবেশক ঐক্যের বনভোজন অনুষ্ঠিত রাজশাহীর বাঘায় পূজা মন্ডপ পরিদর্শন করেছেন শিক্ষা মন্ত্রনালয়ের যুগ্ম সচিব শ্রী রথীন্দ্রনাথ দত্ত।  নড়াইল পহরডাঙ্গা বিএনপি মতবিনিময় সভা লোহাগড়া থানা কর্তৃক ১৩ (তের) জন আসামি গ্রেফতার শ্রীমঙ্গলে মহা অষ্ঠমীতে কুমারী পূজা, হাজারো দর্শণার্থীর ভিড় মৌলভীবাজারের সাতটি উপজেলায় এক হাজার তিনটি পূজামন্ডপে মহা সপ্তমী পূজা পালন হচ্ছে প্রতি বছরের ন্যায় এবারো।রহিম বাদশার।দুর্গাপূজার উপহার সামগ্রী বিতরণ।

নড়াইলে তীব্র তাপদাহে ১২ জন শিক্ষার্থী অসুস্থ

খন্দকার ছদরুজ্জামান,
জেলা প্রতিনিধি নড়াইল:

নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা স্কুল অ্যান্ড কলেজে প্রচণ্ড তাপদাহের কারণে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্য ছয়জন জ্ঞান হারিয়ে ফেলে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১২টার দিকে স্কুল শাখায় এ ঘটনা ঘটে। ইতনা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিদ্য সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

অনিদ্য সরকার বলেন, স্কুল চলাকালীন সময়ে বেলা ১২টার দিকে হঠাৎ করে ১২ জন শিক্ষার্থী প্রচণ্ড তাপদাহের কারণে অসুস্থ হয়ে পড়ে। এদের মধ্য ছয়জন শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় ইতনা সরকারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ডা. ফজলুর হক’কে খবর দেওয়া হলে তিনি দ্রুত স্কুলে চলে আসেন। তিনি অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা প্রদান করেছেন।

তিনি বলেন, অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা শেষে শিক্ষার্থীদের অভিভাবকদের নিকট বুঝে দেওয়া হয়েছে। তারা সবাই সুস্থ আছেন।

ইতনা সরকারি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডা. ফজলুর হক বলেন, তীব্র তাপমাত্রার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। সবার হার্টবিট বেশি ছিল, সকলের প্রচুর পরিমাণে ঘাম বের হচ্ছিল।

তিনি আরও বলেন, প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে অসুস্থ শিক্ষার্থীদের উন্নত চিকিৎসার জন্য লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার জন্য অভিভাবকদের বলেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা